All for Joomla All for Webmasters
+88 09613505050 (8:30 a.m - 6:00 p.m)

বাংলাদেশে প্রথম গ্লোবাল ব্র্যান্ড ম্যানুফ্যকচারার হিসেবে পুরষ্কার পেল ফেয়ার ইলেকট্রনিক্স

বাংলাদেশে প্রথম গ্লোবাল ব্র্যান্ড ম্যানুফ্যকচারার হিসেবে পুরষ্কার পেল ফেয়ার ইলেকট্রনিক্স

Posted by Fair Group | October 19, 2019 | Fair Group News, Internal Event, Media Coverage

বিশ্বের এক নাম্বার মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স ব্র্যান্ড স্যামসাং এর বাংলাদেশে স্থানীয় উৎপাদক ফেয়ার ইলেকট্রনিক্স। বাংলাদেশ সরকারের “ডিজিটাল বাংলাদেশ” বাস্তবায়নে ”মেইড ইন বাংলাদেশ” মিশনের অংশ হিসেবে শতভাগ সফলতার সাথে স্থানীয়ভাবে স্যামসাং স্মার্টফোন ও অন্যান্য ইলেকট্রনিক্স পণ্য উৎপাদনের স্বীকৃতিস্বরূপ ফেয়ার ইলেকট্রনিক্স পেল বাংলাদেশে প্রথম গ্লোবাল ম্যানুফ্যাকচারিং ব্র্যান্ড এওয়ার্ড। এখানে উল্লেখ্য যে, ফেয়ার ইলেকট্রনিক্স বর্তমানে বাংলাদেশে স্যামসাং-এর মোট স্মার্টফোনের চাহিদার ৯৬ শতাংশ নরসিংদীস্থ হাইটেক পার্কে প্রস্তুত করছে। এছাড়াও ফেয়ার ইলেকট্রনিক্স বাংলাদেশে স্যামসাং-এর রেফ্রিজারেটর, এসি, মাইক্রোওয়েভ ওভেন তৈরী করছে এবং খুব শীঘ্রই স্যামসাং টিভি ও ফ্ল্যাগশিপ স্মার্টফোন উৎপাদন শুরু করতে যাচ্ছে।

 

গত ১৬ অক্টোবর, বুধবার রাজধানীর সোনারগাঁও হোটেলে তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য প্রযুক্তি বিভাগ, হাই টেক পার্ক অথোরিটি, ইনোভেশন প্রকল্প, বাংলাদেশ কম্পিউটার সমিতি এবং এটুআই আয়োজিত ডিজিটাল ডিভাইস এন্ড ইনোভেশন এক্সপো ২০১৯-এর এওয়ার্ড নাইটে ফেয়ার ইলেকট্রনিক্সকে এই পুরষ্কার দেয়া হয়। তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনায়েদ আহমেদ পলক এমপি থেকে পুরষ্কার গ্রহণ করেন ফেয়ার গ্রæপের চেয়্যারম্যান ও ফেয়ার ইলেকট্রনিক্সের এমডি জনাব রুহুল আলম আল মাহবুব। এছাড়াও মেলায় অংশগ্রহণ ও সার্বিক সহযোগীতার জন্য ফেয়ার ইলেকট্রনিক্সকে দেয়া হয় বিশেষ সম্মাননা পুরষ্কার যা গ্রহণ করেন ফেয়ার ইলেট্রনিক্সের চিফ মার্কেটিং অফিসার জনাব মেজবাহউদ্দিন আহমেদ ও ফেয়ার গ্রুপের উপস্থিত অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী জনাব টিপু মুনশি। বিশেষ অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ এবং তথ্যপ্রযুক্তি বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান জনাব এ কে এম রহমতউল্লাহ এমপি এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জ্যেষ্ঠ সচিব জনাব এন এম জিয়াউল আলম। তথ্য ও যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিস এলায়েন্স-এর সেক্রেটারি জেনারেল ড. জেমস (জিম) পয়জান্ট, বাংলাদেশ কম্পিউটার সমিতির প্রেসিডেন্ট জনাব শহীদ উল মুনির এবং বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক জনাবা হোসনে আরা বেগম।

 

এর আগে গত ১৪ অক্টোবর রাজধানীর বঙ্গবন্ধু আার্ন্তজাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয় “ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো ২০১৯”। তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য প্রযুক্তি বিভাগ, হাই টেক পার্ক অথোরিটি, ইনোভেশন প্রকল্প, বাংলাদেশ কম্পিউটার সমিতি এবং এটুআই আয়োজিত প্রথমবারের মতো যৌথ উদ্যোগের এই মেগা ইভেন্টের গোল্ড স্পন্সর ছিল ফেয়ার ইলেকট্রনিক্স। মেলায় ফেয়ার ইলেকট্রনিক্স স্যামসাং-এর সর্বাধুনিক স্মার্টফোন নোট টেন প্লাস, এস টেন এবং স্থানীয়ভাবে উৎপাদিত সব ধরনের স্যামসাং স্মার্টফোন প্রদর্শন করে। এছাড়াও ছিল বাংলাদেশে প্রথম স্যামসাং-এর ৮২ ইঞ্চির এইটকে (8K) টিভি “QLED 8K”, 5 in 1 কনভার্র্টিবল ফ্রিজ, ৩৬০ ডিগ্রি রাউন্ড এসি এবং ৪৯ ইঞ্চির কার্ভ গেমিং মনিটর।

 

পুরষ্কার গ্রহণ করে ফেয়ার গ্রুপের চেয়্যারম্যান ও ফেয়ার ইলেকট্রনিক্সের এমডি জনাব রুহুল আলম আল মাহবুব বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশের বিপুল কর্মক্ষম জনগোষ্ঠীর কর্মসংস্থানের সুব্যবস্থা করার যে অঙ্গীকার করেছেন আমরাও তারসাথে একই লক্ষ্যে অঙ্গিকারাবদ্ধ। ফেয়ার গ্রুপের দর্শন হচ্ছে মানব সম্পদ উন্নয়নের মাধ্যমে দক্ষ কর্মী গড়ে তুলে স্থানীয় উৎপাদনে উত্তরোত্তর সমৃদ্ধি অর্জন করা যাতে দেশে বিদেশী বিনিয়োগ আরও বৃদ্ধি পায়, স্থানীয় উদ্ভাবকরা উৎসাহিত হয়ে প্রযুক্তিখাতে নতুন নতুন উদ্ভাবনী আইডিয়া নিয়ে আসে এবং দেশীয় প্রযুক্তি শিল্প ব্যাপক উন্নতি অর্জন করে একসময় তা বিদেশে রপ্তানী করা যায়। এভাবে আমরা দেশীয় প্রযুক্তি শিল্পে নেতৃত্ব দিতে চাই এবং বাংলাদেশ সরকারের মেইড ইন বাংলাদেশ স্বপ্ন বাস্তবায়নে অবদান রাখতে চাই।”

Add a comment

*Please complete all fields correctly

Related Blogs

Posted by farukjoy007 | November 5, 2019
আগামী ডিসেম্বর মাস থেকে স্যামসাংয়ের ফ্ল্যাগশিপ ডিভাইসসহ (গ্যালাক্সি নোট এবং এস সিরিজ) সব ফোন ও ট্যাব সংযোজন হবে দেশে। এ ছাড়া ২০২০ সালের প্রথম প্রান্তিকে মাদারবোর্ডসহ অন্যান্য কম্পোন্যান্ট তৈরির মধ্য...
Posted by farukjoy007 | October 23, 2019
ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব। তিনি একজন সফল প্রযুক্তি বিষয়ক উদ্যোক্তা। মোবাইল ফোন ইম্পোর্টার অ্যাসোসিয়শনের নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। রুহুল আলম আল মাহবুবের উদ্যোগেই বিখ্যাত প্রযুক্তি...
Posted by farukjoy007 | October 19, 2019
প্রথম বৈশ্বিক মোবাইল ব্র্যান্ড হিসেবে বাংলাদেশে হ্যান্ডসেট সংযোজন কারখানা স্থাপন করে স্যামসাং বাংলাদেশ। চলতি বছর প্রতিষ্ঠানটি এদেশে কারখানা স্থাপনের এক বছর পূর্ণ করেছে। নানা আয়োজনের মধ্য দিয়ে  স্যামসাং বাংলাদেশ এবং...