All for Joomla All for Webmasters
+88 09613505050 (8:30 a.m - 6:00 p.m)

Message From Group Chairman

 

 

রুহুল আলম আল মাহবুব

চেয়ারম্যান

ফেয়ার গ্রুপের প্রতিষ্ঠান ফেয়ার ইলেক্ট্রনিক্স বাংলাদেশে স্যামসাং মোবাইল ফোন ইলেক্ট্রনিক্স পণ্যের পরিবেশক উৎপাদক ২০১৪ সাল থেকে ফেয়ারের সঙ্গে স্যামসাং মোবাইলের চুক্তি হয়, তখন বাংলাদেশে স্মার্টফোনের ব্যবহার মাত্র শুরু হয়েছে। নকিয়ার পরিবেশক হিসেবে দীর্ঘদিন কাজ করার জন্য আমাদের আগে থেকেই শক্তিশালী নেটওয়ার্ক ছিল এবং সহজেই স্যামসাং নিয়ে কাজ করে কম সময়ে সাফল্য অর্জন সম্ভব হয়েছে।

 

আমাদের সাফল্যর জন্য তিনটি বিষয় মূল প্রভাবক হিসেবে কাজ করেছে। মানুষের হাতের নাগালে নিয়ে আসার জন্য স্যামসাং সাশ্রয়ী পণ্য দিয়ে আমাদের সহযোগিতা করেছে, পরিবেশক নেটওয়ার্ক শক্তিশালী করে এবং স্যামসাং ব্রান্ড শপ স্থাপনের মাধ্যমে আমরা গ্রাহকের আস্থা অর্জন করেছি। নরসিংদীর শিবপুরে স্যামসাং ব্র্যান্ডের মোবাইল ফোন ও ইলেক্ট্রনিক্স পণ্যের কারখানা করেছি যেখানে ৪জি মোবাইল ফোন, ফ্রিজ, এসি ওমাইক্রোওয়েভ ওভেন তৈরী হচ্ছে । এছাড়া টেলিভিশন এবং ওয়াশিং মেশিনের মতো অন্য যেসব স্যামসাং পণ্য আছে, সেগুলোও ভবিষ্যতে আমরা বানানো শুরু করব। ইতিমধ্যে, দেশে সংযোজিত স্যামসাং ফোর জি স্মার্ট ফোন গ্রাহকের হাতে তুলে দিতে পেরেছি।

বাংলাদেশে এখন বছরে বৈধভাবে তিন কোটির বেশি মোবাইল ফোন আমদানি হয় যা দেশের অগ্রযাত্রাকে নির্দেশ করে। দেশে এখন অনেক মোবাইল ব্র্যান্ড। সবাই মিলে আমরা একটি প্রযুক্তিবান্ধব শিল্প গড়ে তুলতে চাই। বিগত বছরে বাংলাদেশ সরকার উৎপাদনমুখী নীতিমালা প্রণয়ন এবং কর অবকাশ সুবিধা দিয়ে মোবাইল উৎপাদন শিল্পকে উৎসাহিত করেছেন। বাংলাদেশে ভবিষ্যতে আরও প্রযুক্তিনির্ভর শিল্পকারখানা হবে। এসব কারখানায় লাখ লাখ লোক চাকরি করবে। এখন আমরা স্বপ্ন দেখি, মোবাইল ফোন উৎপাদনের পাশাপাশি একটা সময় বাংলাদেশ থেকেই মোবাইল ফোন রপ্তানি হবে। প্রযুক্তিনির্ভর শিল্প স্থাপনকে এগিয়ে নিতে আমরা নেতৃত্ব দিতে চাই। স্যামসাং আজ আমাদের মাধ্যমে বাংলাদেশে উৎপাদনে এসেছে। স্যামসাংকে অনুসরণ করে অন্য ব্র্যান্ডও বাংলাদেশে কারখানা স্থাপনে এগিয়ে আসবে, যারফলে দেশে ব্যাপক কর্মসংস্থানের সৃষ্টি হবে, মাথাপিছু আয় বাড়বে এবং দেশের উন্নতি ত্বরান্বিত হবে।