+88 09613505050 (8:30 a.m - 6:00 p.m)

ফেয়ার ইলেকট্রনিক্সের স্যামসাং এয়ার কন্ডিশনার ম্যানুফ্যাকচারিং প্লান্ট উদ্বোধন

বুধবার, ২৭, ২০২১ – আজ নরসিংদীস্থ ফেয়ার ইলেক্ট্রনিক্সের কারখানায় উদ্বোধন করা হল স্যামসাং এয়ার কন্ডিশনার ম্যানুফ্যাকচারিং প্লান্ট। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহ্মেদ পলক, এমপি কারখানাটির উদ্বোধন করেন এবং পুরো কারখানা এলাকা পরিদর্শন করেন। কোরিয়ার রাষ্ট্রধূত এইচ ই লি জ্যাং কেয়ান; জেলা প্রশাসক নরসিংদী সৈয়দা ফারহানা কাউনাইন; স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের বাবস্থাপনা পরিচালক হয়্যানসাং উ; স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের প্রাক্তন বাবস্থাপনা পরিচালক স্যাংওয়ান ইউন; ফেয়ার গ্ৰুপের চেয়ারম্যান জনাব রুহুল আলম আল মাহবুব; ডিরেক্টর জনাব মুতাসিম দাইয়ান; উপদেষ্ঠা মেজর জেনারেল হামিদ আর. চৌধুরী, আরসিডিএস, পিএসসি (অব.); চীফ মার্কেটিং অফিসার জনাব মেসবাহ উদ্দিন; ডিরেক্টর অপারেশন জনাব ফিরোজ মোহাম্মদ; হেড অফ মার্কেটিং জনাব জে. এম. তসলিম কবীরসহ সরকারের অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তা, স্যামসাং এবং ফেয়ার গ্ৰুপের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ফেয়ার ইলেকট্রনিক্স স্যামসাং মোবাইল ফোন, টিভি, ফ্রিজ, এয়ার কন্ডিশনার এবং মাইক্রোওয়েভ ওভেন-এর প্রস্তুতকারক ও বিপননকারী।

বর্তমান বাংলাদেশ সরকারের বলিষ্ঠ পরিচালনায় সমগ্র বাংলাদেশ এখন শতভাগ বিদ্যুতের আওতাধীন। বাংলাদেশের মানুষের ক্রমবর্ধমান ক্রয়ক্ষমতা ও বিদ্যুতের সহজলভ্যতার কারণে দেশে মোবাইলফোন, টিভি, ফ্রিজ, এয়ার কন্ডিশনারসহ বিভিন্ন বৈদ্যুতিক সরঞ্জামাদির ব্যবহার বাড়ছে। এরই ধারাবাহিকতায় দেশের ভোক্তা সাধারণের মানসম্পন্ন পণ্যের চাহিদা পূরণে ফেয়ার ইলেকট্রনিক্স স্যামসাং মোবাইলফোন, টিভি, ফ্রিজ কারখানার পাশাপাশি স্যামসাং এয়ার কন্ডিশনার তৈরী শুরু করছে যা দেশে যেমন কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে তেমনি দেশের অর্থনীতিতেও অবদান রাখবে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহ্মেদ পলক, এমপি স্যামসাং মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স কারখানা পরিদর্শন করেন। তিনি শ্রমিকদের প্রযুক্তিগত জ্ঞান, দক্ষতা ও কারখানা এলাকার ব্যবস্থাপনার প্রশংসা করেন। ফেয়ার ইলেকট্রনিক্সের শ্রমিক ও কর্মচারীরা মাননীয় মন্ত্রীর এই সফরের মাধ্যমে ব্যাপক উৎসাহিত হন এবং মেড ইন বাংলাদেশ ভিশনকে সামনে রেখে বাংলাদেশকে উন্নত করার লক্ষ্যে সর্বোত্তম মানের পণ্য উৎপাদন ও সরবরাহের অঙ্গীকার করেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহ্মেদ পলক, এমপি বলেন, ”ফেয়ার ইলেকট্রনিক্সের কারখানায় এখন স্যামসাং এয়ার কন্ডিশনারসহ সকল স্যামস্যাং পণ্য উৎপাদন হচ্ছে যা প্রযুক্তি শিল্পে বাংলাদেশে অনবদ্য অবদান রাখবে। স্যামসাং এর মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স কারখানা যেমন বিদেশী বিনিয়োগকে উৎসাহিত করছে তেমনি ব্যাপক কর্মসংস্থানও সৃষ্টি করছে এবং আমরা আশা করি তারা ভবিষ্যতে দেশের রপ্তানীতেও উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে। স্যামসাং ও ফেয়ার ইলেকট্রনিক্সসহ প্রযুক্তি শিল্পের বিনিয়োগকারীদের জন্য আমাদের সকল ধরনের সাহায্য সহযোগীতা অব্যাহত থাকবে যা দেশের অর্থনীতিকে শক্তিশালী করবে বলে আমরা আশা করি।”

ফেয়ার গ্ৰুপের চেয়ারম্যান জনাব রুহুল আলম আল মাহবুব বলেন, “বাংলাদেশের ভোক্তাদের সাধ এবং সাধ্যের বিষয়টি প্রাধান্য দিয়ে আমরা দেশে স্যামসাং এয়ার কন্ডিশনার তৈরি শুরু করছি। এই কারখানা থেকে উৎপাদিত স্যামসাং এয়ার কন্ডিশনার যেমন সাশ্র্রয়ী মূল্যে দেশের জনগণ কিনতে পারবে তেমনি ভবিষ্যতে বিদেশে রপ্তানী করে বৈদেশিক মুদ্রা অর্জন করে দেশের অর্থনীতিতে অবদান রাখবে। মাননীয় মন্ত্রী ও মন্ত্রণালয়ের উধ্বর্তন কর্মকর্তাদের সবাইকে ধন্যবাদ তাদের আন্তরিক সহযোগীতার জন্য এবং আমরা আশা করি নানাবিধ প্রযুক্তিপণ্য উৎপাদন ও রপ্তানী করে বাংলাদেশকে বিশ্বের কাছে প্রযুক্তি হাব হিসেবে গড়ে তুলতে আপনাদের ক্রমাগত সমর্থন অব্যাহত থাকবে।

ছবি পরিচিতি: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহ্মেদ পলক, এমপি আজ নরসিংদীস্থ ফেয়ার ইলেক্ট্রনিক্সের স্যামসাং এয়ার কন্ডিশনার ম্যানুফ্যাকচারিং প্লান্ট উদ্বোধন করেন এবং পুরো কারখানা এলাকা পরিদর্শন করেন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহ্মেদ পলক, এমপি কারখানাটির উদ্বোধন করেন এবং পুরো কারখানা এলাকা পরিদর্শন করেন। কোরিয়ার রাষ্ট্রধূত এইচ ই লি জ্যাং কেয়ান; জেলা প্রশাসক, নরসিংদী, সৈয়দা ফারহানা কাউনাইন; স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের বাবস্থাপনা পরিচালক হয়্যানসাং উ; স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের প্রাক্তন বাবস্থাপনা পরিচালক স্যাংওয়ান ইউন; ফেয়ার গ্ৰুপের চেয়ারম্যান জনাব রুহুল আলম আল মাহবুব; ডিরেক্টর জনাব মুতাসিম দাইয়ান; উপদেষ্ঠা মেজর জেনারেল হামিদ আর. চৌধুরী, আরসিডিএস, পিএসসি (অব.); চীফ মার্কেটিং অফিসার জনাব মেসবাহ উদ্দিন; ডিরেক্টর অপারেশন জনাব ফিরোজ মোহাম্মদ; হেড অফ মার্কেটিং জনাব জে. এম. তসলিম কবীরসহ সরকারের অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তা, স্যামসাং এবং ফেয়ার গ্ৰুপের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

Related Blogs

Hyundai 39th Korean Cup Golf Tournament 2023
receives President's award for Industrial Development
Motor show